শিরোনাম

ভারতে দুই ট্রাকের সংঘর্ষে নিহত ২৪

         

দুই ট্রাকের সংঘর্ষে কমপক্ষে ২৪ জন নিহত

ভারতের উত্তর প্রদেশে দুটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষে কমপক্ষে ২৪ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো অনেকে। স্থানীয় সময় শনিবার ভোররাত ৩টার দিকে আওরাইয়া জেলায় এ দুর্ঘটনা ঘটে। আহতদের অনেকের অবস্থা গুরুতর। তাদের হাসপতালে ভর্তি করা হয়েছে।

হতাহতদের সবাই শ্রমিক। তারা বিভিন্ন এলাকার বাসিন্দা। কাজ শেষে লকডাউনের মধ্যেই তারা বাড়ি ফিরছিলেন। পথে এ দুর্ঘটনা ঘটে বলে এনডিটিভি জানিয়েছে।

কর্তৃপক্ষ জানিয়েছে, বহিরাগত শ্রমিকদের দুটি দল রাজস্থান এবং দিল্লি থেকে যাত্রা শুরু করেন। দীর্ঘদিন বাড়ির বাইরে থাকায় বাড়ি যাওয়ার জন্য উদগ্রীব ছিলেন তারা। তাদের বাড়ি বিহার, ঝাড়খণ্ড এবং পশ্চিমবঙ্গে। একরকম ঝুঁকি নিয়েই পণ্য বোঝাই দুটি ট্রাকে যাত্রা করেছিলেন তারা। তারা বসেছিলেন বস্তার ওপরে। পথে আওরাইয়া জেলায় এ ভয়াবহ দুর্ঘটনা ঘটে।

সিনিয়র পুলিশ সুপার জয় নারায়ণ সিং বলেন, যখন দুর্ঘটনাটি ঘটে তার কিছুক্ষণ আগে একটি ট্রাক থেকে কিছু শ্রমিক চা খাওয়ার জন্য নিচে নামেন। আমরা জানার চেষ্টা করছি কেন এত মানুষ এভাবে ট্রাকে করে যাত্রা করেছিলেন।

দুর্ঘটনার স্থান থেকে পাওয়া খবর ও ছবিতে দেখা গেছে, দুর্ঘটনার পরপরই শ্রমিকদের সহায়তায় স্থানীয়রা ছুটে যান। পুলিশের পাশাপাশি আহতদের উদ্ধার করতে সহায়তা করেন তারা। পুলিশের বিপুল সংখ্যক সদস্য উদ্ধার কাজ নিয়োজিত ছিলেন। আবার এর মধ্যেও কিছু মানুষ দুর্ঘটনাকবলিত ট্রাক থেকে খাবারের প্যাকেট বের করতে ব্যস্ত ছিলেন।

দুর্ঘটনায় নিহত শ্রমিকদের প্রত্যেকের পরিবারকে দুইলাখ রুপি করে ও আহতদের ৫০ হাজার রুপি করে সহায়তার ঘোষণা দিয়েছে সরকার। এ ঘটনায় পুলিশের দুই কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে। এছাড়া ট্রাক দুটি জব্দের পাশাপাশি মামলা হয়েছে।

এ দুর্ঘটনায় নিহতেদর পরিবারের প্রতি শোক জানিয়েছেন মুখ্যমন্দ্রী যোগি আদিত্যনাথ। আহতদের চিকিৎসায় সবরকমের ব্যবস্থার নির্দেশ দিযেছেন তিনি।

/ইএ/
পাঠকের মন্তব্য
Advertisement
আন্তর্জাতিক

আরো সংবাদ